Arabian Gawa Coffee Mini Pack (Mini Pack) Brand New

Asking Price:
Tk. 350


Seller:
Member since 28 Oct 2018
Location:
Dhanmondi, Dhaka
Payment:
Face-to-face transaction
Return:
Not offered
Do not pay before verifying
  • Type of product: Gawaa Coffee
Category: Health & Beauty > Supplements, Nutrition & Medicine > > > Arabian Gawa Coffee Mini Pack (Mini Pack)

DESCRIPTION ( Arabian Gawa Coffee Mini Pack (Mini Pack) )

কর্মক্ষমতা ও পৌরুষ ধরে রাখতে পান করুন অ্যারাবিয়ান ‘গাওয়া’ COFFEE অ্যারাবিয়ান এক্সক্লুসিভ ড্রিংক 'গাওয়া' আমাদের তারিফা বিডি.কম মানুষদের জন্য নিয়ে এসেছে সরাসরি সৌদিআরব থেকে আমদানিকৃত ১০০% খাটি অ্যারাবিয়ান এক্সক্লুসিভ ড্রিংক 'গাওয়া' COFFEE.
আরবীয় কফি বা গাওয়া সৌদি আরবে বহুল প্রচলিত পানীয়। কাপে করে চায়ের মতো পান করতে হয় গরম-গরম। গরম পানিতে বিভিন্ন ধরনের মসলা দিয়ে এটা তৈরি করা হয়। কেউ কেউ বলেন, এটা খেলে শরীর চাঙা হয় এবং কর্মস্পৃহা বাড়ে। গলায় খুশখশে কাশি থাকলে সেরে যায়। এতে কোনো চিনি দেওয়া হয় না। অনেকে খেজুর দিয়ে খেয়ে থাকেন। গাওয়া খেজুরসহ খেতে বেশ ভালো লাগে।
অ্যারাবিয়ান এক্সক্লুসিভ ড্রিংক গাওয়া বা আরবীয় কফি যা মূলত সম্ভ্রান্ত আরবরাই পান করে থাকেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, বিজনেস মিটিং, পবিত্র রমজানে তারাবীহ নামাজের বিরতিতে এবং দুই ঈদসহ সম্ভ্রান্ত আরবরা প্রতিদিনই এটি পান করে থাকেন। সচেতন মানুষ মাত্রই এর স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে।
অ্যারাবিয়ান এক্সক্লুসিভ ড্রিংক গাওয়া যা Arabic Coffee বা Arabic Qahwah (Coffee) নামে পরিচিত।
সরাসরি সৌদিআরব থেকে আমদানিকৃত।
১০০% হালাল ও অরিজিনাল পন্য।
ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে।
ব্র্যান্ড নিউ প্রোডাক্ট।
মেড ইন turkey
আরব সংস্কৃতিতে একটি ঐতিহ্যবাহী পানীয় হচ্ছে গাওয়া বা আরবীয় কফি। প্রথাগতভাবে এটি বাড়িতে বা বিশেষ অনুষ্ঠানের জন্য অতিথিদের সামনে পরিবেশিত হয়।গাওয়া সাধারণত ছোট একটি কাপে বেশ সময় নিয়ে ছোট ছোট চুমুকে খেতে হয়। তবে গল্পে মশগুল থাকলে দুই তিন কাপও অনেকে খেয়ে নেন।এটা একটি ছোট আকারের বিশেষ কাপে পরিবেশিত হয়। এর কোনো হ্যান্ডেল নেই। বিশেষ এই কাপকে ফিনজান বা ফেনজান বলে।
এই কফি পরিবেশনকারী (ওয়েটার) ঐতিহ্যবাহী পোশাক পরে অতিথিদের তাঁর ফাস্ক থেকে গাওয়া ঢেলে দেন। অতিথিকে বেশি সম্মান জানাতে বাড়ির কিশোর ছেলেকে দিয়েও গাওয়া পরিবেশন করান অনেকে।
উপাদান:
১. গরম পানি ১ কাপ
৩. এলাচির গুঁড়া/লবঙ্গের গুঁড়া অল্প পরিমাণ প্রণালি:
প্রথমে একটি কেটলিতে পানি ঢেলে খুব বেশি করে ফুটিয়ে নিতে হবে। সেই ফুটন্ত পানিতে গাওয়া বা কফির গুঁড়া দুই চামচ ঢেলে খুবই হালকা আঁচে ২০ মিনিট ফুটাতে হবে। কেটলির ঢাকনাটি অবশ্যই বন্ধ থাকবে।এরপর চুলা থেকে কেটলি নামিয়ে অল্প পরিমাণ লবঙ্গ, এলাচির গুঁড়া দিয়ে সবকিছু ভালো করে নেড়ে নিতে হবে। চুলায় উঠিয়ে পাঁচ মিনিট ফুটিয়ে নিতে হবে। এভাবেই হয়ে গেল গাওয়া বা আরবি কফি। মনে রাখবেন, গাওয়াতে কোনো চিনি বা দুধ মেশাতে হয় না।


ClickBD - Buy anything and get the best price in Bangladesh