Homeopathic Bangla Software

Price: 
Tk. 5,000

01722905378


Satkhira, Bangladesh
Category: Computers > Software > > > Homeopathic Bangla Software

DESCRIPTION ( Homeopathic Bangla Software )

হোমিওপ্যাথিক বাংলা সফটওয়ারটির বৈশিষ্ট্য:

১. সবকিছুই বাংলায়
এই সফটওয়ারটি সম্পূর্ণ বাংলা ভাষায় লেখা। কোন জটিলতা ছাড়াই ইংরেজী না জানলেও এই সফটওয়ারটি অনায়াসে ব্যবহার করা যাবে। এর সকল কমান্ড বাংলায় লেখা। বাংলায় রোগের নাম বা লক্ষণ টাইপ করে সঙ্গে সঙ্গে যে কোন রেপার্টরী থেকে তার ঔষধ খুজে বের করা যাবে।

২. বাংলা ও ইংরেজী ভাষায় তিনটি রেপার্টরী
এই সফটওয়ারটির ডাটাবেজ হিসেবে ডাঃ বোরিকের রেপার্টরী, ডাঃ সুসলারের বায়োকেমিক রেপার্টরী ও ডাঃ কেন্টের বিখ্যাত রেপার্টরীর সর্বশেষ সংস্করণ ব্যবহার করা হয়েছে। এছাড়া ক্লিনিকাল ফিচার সংযুক্ত করা হয়েছ। রেপার্টরীগুলো ইংরেজী ও বাংলা দুই ভাষায়ই ব্যবহার করা যাবে।

৩. তিনটি রেপার্টরীর সকল গ্রেডের সকল লক্ষণ ও ঔষধ
এই সফটওয়ারটিতে ডা: কেন্টের, ডাঃ বোরিক ও ডাঃ সুসলারের রেপার্টরীর সকল গ্রেডের সকল ঔষধ রাখা হয়েছে। প্রতিটি লক্ষণের বাম পাশে তার গ্রেড এবং শেষে লেখা আছে লক্ষনটি কতটি ঔষধের মধ্যে আছে। এ থেকে সহজেই লক্ষণটির গুরুত্ব সম্পর্কে ধারণা করা যাবে।

৪. অর্গানন অব মেডিসিন
এই সফটওয়ারটিতে অর্গানন অব মেডিসিনের সকল অনুচ্ছেদ এবং হোমিও চিকিত্সার নানা নিয়মকানুন প্রবন্ধাকারে বাংলা ভাষায় লিখিত হয়েছে।

৫. ঔষধের চরিত্রগত লক্ষণসহ ডাটাবেজ
এতে ডি.এইচ.এম.এস কোর্সের ৪ বছরের যে কোন ঔষধের সকল গুরুত্বপূর্ণ লক্ষণ, ক্রিয়াস্থল , অনুপূরক, সম্পূরক, ক্রিয়ানাশক, ক্রিয়াকাল, শক্তি প্রভৃতি এক নজরে দেখার সুযোগ আছে।

৬. ইন্টারনেট কালেকশন
এই সফটওয়ারটিতে ইন্টারনেট থেকে সংগৃহিত হোমিও চিকিত্সাবিষয়ক অনেক গুরুত্বপূর্ণ বিষয় (বিভিন্ন রোগের চিকিত্সা কৌশল, ইংরেজী মেটেরিয়া মেডিকা, রেপার্টরী, হোমিও নিয়মনীতি, অনলাইন চিকিত্সা প্রভৃতি) দেখার সুযোগ আছে।

৭. এনাটমি এন্ড ফিজিওলজি

৮. মাদার টিংচার
এই সফটওয়ারটিতে অতি প্রয়োজনীয় ২৩০ টি মাদার টিংচার ও তার ব্যবহার সম্পর্কে তাত্ক্ষণিক জানার সুযোগ আছে।

৯. বায়োকেমিক ও বায়োপ্লাজেন
এই সফটওয়ারটিতে ১২ টি বায়োকেমিক ও ২৮ টি বায়োপ্লাজেন মেডিসিনের যে কোন লক্ষণ সার্সের সুযোগ আছে।

১০. রোগীলিপি তৈরীর ডিজিটাল ফর্ম
এই সফটওয়ারটিতে কেস টেকিং/ রোগীলিপি তৈরীর ডিজিটাল ফর্ম আছে যা থেকে অল্প সময়ে রোগীর সার্বিক লক্ষণ সংগ্রহ করে তা সংরক্ষণ করা যায়, ঔষধ নির্বাচন করা যায়, প্রেসক্রিপশন লেখা যায় এবং পরবর্তিতে রোগীটির তথ্য রোগীর নাম/আইডি/গ্রাম/মোবাইল নং অনুযায়ী সহজেই খুজে বের করা যায়। কাগজে ছাপানো কেস টেকিং ফর্মে লক্ষণ সংগ্রহ করে সে অনুয়ায়ী কম্পিউটারে কেবল টিক দিয়েই জটিল রোগের ঔষধ নির্বাচন করা যায়। এখানে রোগীর সার্বিক লক্ষণ থেকে ফিল্টারিংসহ কেস এনালাইসি করার এবং রিপোর্টসহ প্রেসক্রিপশন লিখে তা প্রিন্টের ব্যবস্থা আছে। এই পেজে রোগী পর্যবেক্ষণ করে কিভাবে লক্ষণ সংগ্রহ করতে হয় তাও বিশদভাবে দেয়া আছে।

১১. লক্ষণসমষ্টি থেকে উপযুক্ত ঔষধ নির্বাচন
এই সফটওয়ারটির সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে লক্ষণসমষ্টি থেকে উপযুক্ত ঔষধ নির্ণয় যা সকল হোমিওপ্যাথিক চিকিত্সকের জন্য কষ্টকর। এই সফটওয়ার ব্যবহার করে সহজেই (ঔষধের লক্ষণ মুখস্থ না থাকলেও) ক্রণিক রোগের লক্ষণসমষ্টি থেকে উপযুক্ত ঔষধ নির্ণয় করা যাবে।

১২. মায়াজম নির্বাচন
সফটওয়ারটিতে সোরা, সিফিলিস, সাইকোসিস বা টিউবারকুলার মায়াজম নির্বাচনের সুব্যবস্থা রাখা হয়েছে।

১৩. তাত্ক্ষণিক ঔষধ নির্বাচন
এই পেজে বাংলা বর্ণক্রম অনুযায়ী ৫৫০ টি রোগ থেকে ক্লিক করে তাত্ক্ষনিকভাবে যে কোন রোগের চিকিত্সাব্যবস্থা জানা যাবে।

১৪. যে কোন ঔষধের সকল লক্ষণকে একত্রে দেখা
সফটওয়ারটিতে যে কোন ঔষধের যে কোন অঙ্গের সকল লক্ষণকে কেন্ট বা বোরিকের রেপার্টরীর গ্রেড অনুযায়ী একত্রে দেখার ব্যবস্থা

১৫. বিভিন্ন পরিস্থিতিতে শক্তি ও মাত্রা
সফটওয়ারটিতে বিভিন্ন পরিস্থিতিতে কোন কোন শক্তি কী মাত্রায় ব্যবহার করতে হবে তা দেখানো হয়েছে।

১৬. চিকিত্সকের তথ্যসহ প্রেসক্রিপশন তৈরী

১৭. স্টক ব্যবস্থাপনা
চিকিত্সকের স্টকে কত শক্তির কোন কোন ঔষধ মজুদ আছে, যে সব ঔষধ সব সময় ব্যবহৃত হয় তা স্টকে আছে কিনা, কোন শক্তির ঔষধ স্টকে নেই তা এই সফটওয়ার থেকে নিয়ন্ত্রণ করা যাবে।

১৮. ডা: প্রফুল্ল বিজয়করের থিওরী অব একিউট
সফটওয়ারটিতে ভারতের বিখ্যাত হোমিওপ্যাথ ডা: প্রফুল্ল বিজয়করের থিওরী অব একিউট যুক্ত করা হয়েছে। এটি ভালভাবে আয়ত্ব করতে পারলে যে কোন তরুন রোগ ২৪ ঘন্টায় আরোগ্য করা সম্ভব। এই সফটওয়ারে থিওরীটির ব্যাখ্যা ও ব্যবহারবিধি এবং ৩/৪ টি ক্লিক করে সঠিক ঔষধ নির্বাচনের ব্যবস্থা রাখা হয়েছে।

১৯. প্রাকটিস অব মেডিসিন (১৫.০৮ ভার্সান থেকে)
সফটওয়ারটির এই পেজে ৫৫০ টি রোগ ২৭ ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। যে কোন ভাগে ক্লিক করলে সেই জাতীয় রোগের তালিকা আসবে। তালিকা থেকে যে কোন রোগে ক্লিক করলে রোগটির পরিচিতি, লক্ষণ, পরিণাম, লক্ষণ অনুযায়ী হোমিও চিকিত্সা, প্রতিরোধ, পথ্য ও আনুষঙ্গিক ব্যবস্থা আসবে।

২০. মেডিকেল ডিকশনারী (১৫.০৮ ভার্সান থেকে)
সফটওয়ারটিতে মেডিকেল ডিকশনারী নামক নতুন পেজ যুক্ত করা হয়েছে।

২১. বিখ্যাত চিকিত্সকদের চিকিত্সা বিষয়ক কলাকৌশল
ইন্টারনেট থেকে বিখ্যাত চিকিত্সকদের চিকিত্সা বিষয়ক কলাকৌশল সংগ্রহ করে সফটওয়ারটিতে সংযোজন করা হয়েছে।

২২. অডিও রেকডিং
এর মাধ্যমে রোগীর সকল বর্ণনা রেকর্ড করে রাখার ব্যবস্থা আছে। রেকডের পরে সেটি ইচ্ছামত শোনা যাবে, রোগীর ক্রমিক নম্বর অনুযায়ী সেভ করে রাখা যাবে, যে কোন সময় ফাইলটি ওপেন করে পূনরায় শোনা যাবে।

২৩. সর্বশেষ ভার্সান সহজেই ডাউনলোড
সফটওয়ারটিতে ইন্টারনেট কানেকশন থাকা অবস্থায় এক ক্লিকেই সর্বশেষ ভার্সান সহজেই ডাউনলোড করার ব্যবস্থা রাখা হয়েছে।

২৪. উইন্ডোজের সকল ভার্সানে সকল রেজুলেশনে ফুল স্ক্রিন ভিউ

২৫. সফটওয়ার চালাতে ভিডিও টিউটোরিয়াল এবং প্রতিটি পেজে সাহায্য বাটন সংযোজন
সফটওয়ারটির সকল কার্যপ্রণালী সুষ্ঠুভাবে বোঝার জন্য পৃথক ভিডিও টিউটোরিয়ালের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া ১৬.১১ ভার্সান থেকে প্রতিটি পেজে সাহায্য বাটন সংযোজন করা হয়েছে। এই বাটন ব্যবহার করে সেই পেজের কার্যাবলী ও ব্যবহারবিধি জানা যাবে।

ClickBD - Buy anything and get the best price in Bangladesh