Vromon Somoggro By Humayun Ahmed (ভ্রমণসমগ্র)

Price: 
Tk. 440
BUY NOW

Tk. 35 Cash On Delivery

Delevery in 1-3 business days
UniGallery
Dhanmondi, Dhaka

01775537473

Subject : Travel and Emigration , Countries a
Authored By : Humayun Ahmed
Publisher : Anno prokash
Publication Month : february
Publication Year : 2013
ISBN-13 : 978-984-502-094-7
Category: Home & Living > Books, CDs & DVDs > Books > Lifestyle > Vromon Somoggro By Humayun Ahmed (ভ্রমণসমগ্র)

DESCRIPTION ( Vromon Somoggro By Humayun Ahmed (ভ্রমণসমগ্র) )

Book Summary ফ্ল্যাপে লেখা কিছু কথা
হুমায়ূন আহমেদ বেড়াতে ভালোবাসতেন। বেড়ানোর জন্য সঙ্গী হিসেবে চাইতেন পরিবার কিংবা ঘনিষ্ঠ বন্ধুদের।তিনি মনে করতেন বেড়ানোর আনন্দ এককভাবে উপভোগের নয়।দেশ-বিদেশের বহু জায়গায় তিনি ঘুরে বেড়িয়েছেন।এইসব ভ্রমণের কিছু কিছু গল্প তিনি লিখেছেন তাঁর ছয়টি ভ্রমণ-বিষয়ক গ্রন্থে।গ্রন্থগুলো হলো ‘পালের তলায় খড়ম,’ ‘রাবণের দেশে আমি এবং আমরা,’ ‘দেখা না-দেখা,’ ‘হোটেল গ্রেভার ইন,’ ‘মে ফ্লাওয়ার’ ও ‘যশোহা বৃক্ষের দেশে।’ হুমায়ূন আহমেদের গল্প-উপন্যাসের মতো তাঁর ভ্রমণোপাখ্যানগুলোও পাঠকপ্রিয়তায় ধন্য। তাই আশা করা যাচ্ছে, তাঁর ভ্রমণবিষয়ক সমস্ত রচনার সংকলন এই ভ্রমণসমগ্র পাঠকদের ভালো লাগবে।
ভূমিকা
প্রিয়জনের নিয়ে বেড়াতে পছন্দ করতে হুমায়ূন আহমেদ। বেড়ানোর সময়কার খুব সাধারণ গল্পকেও অসাধারণভাবে বর্ণনা করতেন তিনি।আর উদ্ভট কিছু ঘটনাও যেন অপেক্ষা করত হুমায়ূন আহমেদের জন্যে।তাঁর অনেকগুলি ভ্রমণেরে সঙ্গী আমি।পরে যুক্ত হয়েছে একে একে নিষাদ ও নিনিত।
ভ্রমণ থেকে ফিরে হুমায়ূন আহমেদ তাঁর বিচিত্র অভিজ্ঞতার কথা বলছেন, আর তাঁর বন্ধুশ্রোতারা কখনো হেসে গড়িয়ে পড়ছে আবার কখনো দেখা যাচ্ছে তাদের চোখের কোনায় পানি; এটি ছিল ‘দখিন হাওয়া’র অতি পরিচিত দৃশ্য।যারা কাছ থেকে তাঁর বেড়ানোর গল্প গুনেছেন শুধু তারাই জানেন কত চমৎকার করেই না সেসব গল্প বলতেন হুমায়ূন আহমেদ।
তাঁর ভ্রমণের অভিজ্ঞতা নিয়ে লেখা বইগুলি একত্রিত হচ্ছে। আর হুমায়ূন আহমেদ চলে গেছেন এক অচেনা ভ্রমণে। প্রিয়জনদের ছাড়াই, একা।তাঁর এই ভ্রমণের অভিজ্ঞতা যদি তাঁর কাছ থেকে জানতে পারতাম!
মেহের আফরোজ শাওন
দখিন হাওয়া
১৩.০১.২০১৩
সূচিপত্র
*পায়ের তলায় খড়ম
*রাবণের দেশে
*আমি এবং আমরা
*দেখা না-দেখা
*যশোহা বৃক্ষের দেশে
*মে ফ্লাওয়ার
*হোটেল গ্রেভার ইন

ClickBD - Buy anything and get the best price in Bangladesh